Bartaman Patrika
কলকাতা
 

নাবালিকা সৎ মেয়ের সন্তান প্রসবের পর লাগাতার ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার সৎ বাবা 

বিএনএ, চুঁচুড়া: নাবালিকা সৎ মেয়েকে এক বছরের বেশি সময় ধরে ধর্ষণ করার অভিযোগে সৎ বাবাকে গ্রেপ্তার করল উত্তরপাড়া থানার পুলিস। মেয়ের মায়ের অভিযোগের ভিত্তিতে রাজেশ শেখ ওরফে চাঁদ মহম্মদকে পুলিস মঙ্গলবার গভীর রাতে গ্রেপ্তার করে। 
বিশদ
কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পিছনোর দাবিতে কলেজ স্ট্রিটে বিক্ষোভ, অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের তৃতীয় সেমেস্টারের পরীক্ষা পিছনোর দাবিতে বৃহস্পতিবার দুপুরে কলেজ স্ট্রিটে হঠাৎই বিক্ষোভ দেখান কয়েকশো ছাত্রছাত্রী। কলকাতার বিভিন্ন কলেজ থেকে এসেছিলেন তাঁরা। বেশ কিছুক্ষণ কলেজ স্ট্রিট অবরোধ করেও রাখা হয়। 
বিশদ

কার্তিক পুজোর ঢাকে কাঠি বাঁশবেড়িয়ায়, ইতিহাস ধোঁয়াটে হলেও উন্মাদনা তুঙ্গে

অভিজিৎ চৌধুরী, বাঁশবেড়িয়া, বিএনএ: সুবে বাংলার একদা সমৃদ্ধ জনপদ বংশবাটি বা বাঁশবেড়িয়ায় কার্তিক পুজোর ইতিহাস নিয়ে ধোঁয়াশা থাকলেও উন্মাদনা প্রবল। ইতিমধ্যেই কার্তিক পুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। আধুনিকতার উতল হাওয়ায় থিম পুজোরও রমরমা। তারই মধ্যে রয়ে গিয়েছে শতাব্দী পার করে আসা একাধিক পুজো।  
বিশদ

সিঙ্গুর, হরিপাল, ধনেখালি, তারকেশ্বরে ডেঙ্গুতে আক্রান্ত বহু, উদ্বেগে প্রশাসন

সংবাদদাতা তারকেশ্বর: অকাল বর্ষণে গ্রাম ও শহরাঞ্চলে বেড়েছে মশার প্রকোপ। ডেঙ্গু নিয়ে প্রশাসনের কড়া নজরদারি থাকলেও কর্মসূত্রে ভিন রাজ্যে থাকা বাংলার মানুষ ডেঙ্গুতে অসুস্থ হয়ে দেশে ফিরছেন। এই ধরনের সমস্যায় ডেঙ্গু ও মশাবাহিত রোগের প্রকোপ সামলাতে সমস্যায় পড়েছে প্রশাসন। 
বিশদ

ঘোলায় তৃণমূল পার্টি অফিসে বোমাবাজি, লাগাতার সংঘর্ষে উত্তপ্ত এলাকা

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার মধ্যরাতে ঘোলা থানার তৃণমূল পার্টি অফিসে বোমাবাজিকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা তৈরি হয়। বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি করে বলে অভিযোগ। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। 
বিশদ

রাজ্যপালের সিঙ্গুর যাত্রার প্রতিবাদে বিডিও অফিসে বিক্ষোভ তৃণমূলের 

বিএনএ, চুঁচুড়া: অযাচিতভাবে রাজ্যপালের সিঙ্গুর বিডিও অফিসে আসা এবং বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎকারের অভিযোগে বুধবার বিক্ষোভ দেখাল তৃণমূল মহিলা কংগ্রেস। এদিন স্থানীয় জেলা পরিষদ সদস্য তথা মহিলা নেত্রী করবী মান্নার নেতৃত্বে ওই বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। প্রচুর মহিলার উপস্থিতিতে রাজ্যপাল গো ব্যাক স্লোগানও ওঠে। 
বিশদ

হাসপাতালে গিয়ে অভিষেকের সদ্যোজাত পুত্রকে শুভেচ্ছা ধনকারের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো এবং দলের যুব সংগঠনের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সদ্যোজাত পুত্রসন্তান আয়াংশ’কে হাসপাতালে গিয়ে শুভেচ্ছা জানিয়ে এলেন রাজ্যপাল জগদীপ ধনকার। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী সুদেশ ধনকার। 
বিশদ

দক্ষিণে বিধ্বস্ত এলাকা পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে বাবুল 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জেলার ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বিধ্বস্ত এলাকাগুলি পরিদর্শনে এসে প্রবল বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি ‘প্রধানমন্ত্রীর প্রতিনিধি’ হিসেবে বুধবার নামখানায় এসেছিলেন। তিনি পৌঁছতেই বিক্ষোভ শুরু হয়ে যায়। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অভিযোগ, অত্যন্ত নক্কারজনক ঘটনা।  
বিশদ

সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর ছবি দেওয়ার হুমকি, ধৃত যুবক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর ছবি ভাইরাল করে দেওয়া হবে। এই হুমকি দিয়ে এক গৃহবধূর কাছ থেকে কয়েক হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। 
বিশদ

টিটাগড়ে চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু ইঞ্জিনিয়ারিং ছাত্রের 

বিএনএ, বারাকপুর: বুধবার সকালে টিটাগড় স্টেশনে চলন্ত ট্রেন থেকে পড়ে এক ইঞ্জিনিয়ারিং ছাত্রের মৃত্যু হয়েছে। মৃত ছাত্রের নাম সৌমদীপ দত্ত (১৭)। তাঁর বাড়ি বেলঘরিয়ার রথতলা এলাকায়। মেধাবী ছাত্রের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে। 
বিশদ

গোপালনগরে শিশুকে যৌন নির্যাতন, গ্রেপ্তার পিসেমশাই 

বিএনএ, বারাসত: চার বছরের শিশুকন্যাকে যৌন নির্যাতনের অভিযোগে গোপালনগর থানার পুলিস এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম কমল সরকার। তার বাড়ি তাজবেড়িয়া এলাকায়। ধৃত ব্যক্তি মেয়েটির পিসেমশাই হয়।
বিশদ

নারকেল, সুপারি গাছ পুঁতে বনসৃজন আমতার পঞ্চায়েতে 

সংবাদদাতা, উলুবেড়িয়া: চিরাচরিত পদ্ধতিতে বনসৃজন না করে সমজাতীয় গাছকে প্রাধান্য দিয়ে বনায়নের উদ্যোগ নিল আমতা ২ নং পঞ্চায়েত সমিতির তাজপুর গ্রাম পঞ্চায়েত।   বিশদ

বুলবুলের বৃষ্টির জল এখনও জমে, অবরোধ মহেশতলায় 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গত শনিবার দিনভর বৃষ্টিপাতের পর কেটে গিয়েছে প্রায় পাঁচদিন। কিন্তু তারপরেও এলাকা থেকে জল জমার ছবি বদলায়নি। ঘরের ভিতরে জল ঢুকে তৈরি হয়েছে বিপত্তি। অথচ, স্থানীয় পুর প্রশাসন কোনওরকম উদ্যোগী হচ্ছে না বলে স্থানীয়দের অভিযোগ। 
বিশদ

বেআইনি নির্মাণ: ৪ জনের কারাদণ্ড, সঙ্গে জরিমানা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কসবা ও পোস্তা থানা এলাকায় দু’টি বেআইনি নির্মাণের মামলায় চার ব্যক্তিকে কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। বুধবার কলকাতা মিউনিসিপ্যাল কোর্টের বিচারক প্রদীপকুমার অধিকারী ওই আদেশ দিয়েছেন।
বিশদ

সব অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশু দিবস পালনের নির্দেশ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবার প্রথম হাওড়া জেলার প্রতিটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে আজ, বৃহস্পতিবার শিশু দিবস পালনের নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে বিভিন্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষিপ্তভাবে অনুষ্ঠান হলেও এবার খোদ জেলা প্রশাসন থেকে নির্দেশ দিয়ে পালন বাধ্যতামূলক করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

ইসলামাবাদ, ১৩ নভেম্বর (পিটিআই): ১৭ জুলাই আন্তর্জাতিক আদালতের রায়ে মুখ পুড়েছিল পাকিস্তানের। রুলভূষণ যাদবের ফাঁসির সাজা স্থগিত রাখতে হয়েছিল। দীর্ঘ টালবাহানার পর ভারতের দাবি মেনে সেপ্টেম্বরের গোড়ায় কুলভূষণের সঙ্গে কূটনৈতিকভাবে যোগাযোগের সুযোগও দিতে হয়েছে ইসলামাবাদকে।   ...

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের সরগ্রামে হস্টেলে বড় ছেলেকে পোশাক দিতে এসে স্ত্রী ও ছোট ছেলে নিখোঁজ হওয়ার অভিযোগ করলেন গলসির মেরুয়াল গ্রামের বাসিন্দা সোমলাল মার্ডি। মঙ্গলবার সন্ধ্যায় আউশগ্রাম থানায় এনিয়ে নিখোঁজ ডায়েরি করেছেন তিনি।   ...

সংবাদদাতা, গাজোল: স্কুলে যেতে ইচ্ছা করলেও উপায় নেই। সংসার চালাতে হবে তো। তাই বয়স ষোলোর গণ্ডী না পেরোলেও স্কুল ছেড়ে কাজেই মন দিয়েছে ওরা। কারও আবার বাড়ি অন্য ঩রাজ্যে। বাবা-মায়ের হাত ধরে আপাতত ঠাঁই হয়েছে পুরাতন মালদহে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: প্রেমে সাফল্য। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব ডায়াবেটিস দিবস১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস১৯৭১: অস্ট্রেলিয়ার ...বিশদ

07:03:20 PM

  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

05:07:03 PM